ঢাকা, মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি ২০১৭, ৯ ফাল্গুন ১৪২৩

আলোচিত ভিডিও

কিউইদের বিপক্ষে মুমিনুলের ব্যাটিং গড় ১৮৮!

Loading...

মুমিনুল হক সৌরভ। একজন পারফেক্ট টেস্ট ব্যাটসম্যানের নাম। ওয়ানডে ও টি২০-তে বাংলাদেশের জাতীয় দলে নিয়মিত খেলার সুযোগ না পেলেও টেস্টে মুমিনুল হককে ছাড়া একাদশ সাজানোর কথা চিন্তাই করা যায় না।

টেস্টে বাংলাদেশের হয়ে ১৯ ম্যাচ খেলেছেন (নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের আগের পরিসংখ্যান)। ৫১ দশমিক ৬৬ গড়ে রান করেছেন ১ হাজার ৫৫০। ৪টি সেঞ্চুরি ও ১০ হাফ সেঞ্চুরি রয়েছে তার।

বিশ্বের খুব কম ব্যাটসম্যানেরই টেস্টে এমন ব্যাটিং গড় রয়েছে।

বাংলাদেশ ক্রিকেট দল এখন নিউজিল্যান্ড সফরে রয়েছে। ওয়েলিংটনে প্রথম টেস্টে কিউইদের মুখোমুখি হয়েছে মুশফিক বাহিনী। আর নিউজিল্যান্ডই মুমিনুল হকের প্রিয় প্রতিপক্ষ। কেননা ব্লাক ক্যাপসদের বিপক্ষে মুমিনুল হকের ব্যাটিং গড় ১৮৮।

ওয়েলিংটন টেস্টের আগে কিউইদের বিপক্ষে ২টি টেস্ট ম্যাচ খেলেছেন মুমিনুল হক। ২ টেস্টে তার রান সংখ্যা ৩৭৬। চার ইনিংসে ছিলেন দুইবার অপরাজিত।

তার ক্যারিয়ার সেরা ইনিংসও কিউইদের বিপক্ষে, ১৮১। তার ক্যারিয়ারের চার সেঞ্চুরির ২টিই নিউজিল্যান্ডের বিপক্ষে।

২০১৩ সালে সিরিজ খেলতে বাংলাদেশে এসেছিল নিউজিল্যান্ড। দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে ১৮১ রান করেছিলেন মুমিনুল হক। ওই সময়ে প্রচণ্ড জ্বর নিয়েও কিউই বোলারদের ঘাম ঝরিয়েছেন এ বাম-হাতি ব্যাটসম্যান।

দ্বিতীয় ইনিংসে ২২ রানে অপরাজিত থাকার পর ম্যাচটি ড্র হয়। দ্বিতীয় টেস্টেও ব্যাট হাতে দারুণ খেলেন মুমিনুল হক। প্রথম ইনিংসে ৪৭ রান করে আউট হলেও দ্বিতীয় ইনিংসে ১২৬ রানে অপরাজিত থাকেন।

২০১৩ সালে ঢাকায় যেখানে থেমেছিলেন নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটনে ঠিক সেখান থেকেই শুরু করলেন ২৫ বছর বয়সী এ ব্যাটসম্যান।

বৃহস্পতিবার বেসিন রিজার্ভে টস হেরে ব্যাট করতে নামা বাংলাদেশ ১৫৪ রান সংগ্রহ করেছে ৩ উইকেটে। বৃষ্টির কারণে প্রথমদিন খেলা হয়েছে মাত্র ৪০ দশমিক ২ ওভার।

৬৪ রানে অপরাজিত আছেন মুমিনুল হক। তার সঙ্গে ৫ রানে অপরাজিত রয়েছেন সাকিব আল হাসান। এছাড়া তামিম ইকবাল ৫০ বলে ৫৬ রানের ঝড়ো ইনিংস খেলেন।

প্রথম ইনিংসে ব্যর্থ হয়েছেন ইমরুল কায়েস ও মাহমুদউল্লাহ রিয়াদ। ইমরুল ১ এবং রিয়াদ ২৬ রান করেন।

Posted by Newsi24

খেলা এর সর্বশেষ খবর



রে