ঢাকা, শুক্রবার, ২০ জানুয়ারি ২০১৭, ৬ মাঘ ১৪২৩

আলোচিত ভিডিও

আলোচিত সাইয়িদ, মান্না, সুলতানের রাজনৈতিক গন্তব্য কোথায়?

২০০৯ সালের জাতীয় কাউন্সিলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি থেকে বাদ পড়েছিলেন বেশ কয়েকজন আলোচিত নেতা। ২০০৮ সালে অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে দলটির মনোনয়ন পাননি কেউ কেউ। দীর্ঘদিন অপেক্ষার পর একাধিক নেতাকে দলীয় রাজনীতিতে ফিরিয়ে এনেছে আওয়ামী লীগ।

তবে বহুল আলোচিত নেতা রাকসুর সাবেক ভিপি অধ্যাপক আবু সাইয়িদ, ডাকসুর সাবেক ভিপি মাহামুদুর রহমান মান্না ও সুলতান মোহাম্মদ মুনসুর আহমেদের ভবিষ্যতবাণী রাজনৈতিক গন্তব্য কী সে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে।

অধ্যাপক আবু সাইয়িদ সাবেক তথ্য প্রতিমন্ত্রী ছিলেন। আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদকও ছিলেন তিনি। ২০০৮ সালের নির্বাচনে দলীয় মনোনয়ন পাননি। এরপর দলীয় পদটিও হারান। দশম সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করে পরাজিত হন আবু সাইয়িদ। বর্তমানে রাজনীতি থেকে দূরে রয়েছেন তিনি।

মাহামুদুর রহমান মান্না আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। পদ হারিয়ে নাগরিক ঐক্য নামে নতুন দল গঠন করেন। রাষ্ট্রদৌহিতার মামলায় দীর্ঘদিন কারাভোগের পর সম্প্রতি জামিনে মুক্তি পেয়েছেন মান্না। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মান্নাকে হাসপাতালে দেখতে যান।

ডাকসুর সাবেক ভিপি ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি সুনতান মোহাম্মদ মুনসুর আহমেদ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। বর্তমানে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে কোনো সম্পর্ক নেই তার।

দলীয় পদ হারানোর মোজাফ্ফর হোসেন পল্টুকে আওয়ামী লীগের উপদেষ্টা করা হয়েছে। মুকুল বোসকে কার্যনির্বাহী সদস্য করা হয়েছে। ফলে প্রশ্ন উঠেছে সাইয়িদ, মান্না ও সুলতানের রাজনৈতিক গন্তব্য নিয়ে।

Posted by Newsi24

রাজনীতি এর সর্বশেষ খবর



রে