ঢাকা, বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি ২০১৭, ৬ মাঘ ১৪২৩

আলোচিত ভিডিও

৭ বছর পর রাজশাহী বিএনপিতে নতুন নেতৃত্ব, শীর্ষ পদে কারা?

প্রায় সাত বছর পর রাজশাহী জেলা ও মহানগর বিএনপির নতুন কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় বিএনপি। এই দুই শাখার শীর্ষ চারটি পদের তিনটিতেই নতুনদের নিয়ে আসা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন রাজশাহী জেলা বিএনপি’র পুরাতন কমিটির দফতর সম্পাদক গোলাম মোস্তফা মামুন। তিনি বলেন, ‘আমাদের কেন্দ্রীয় পার্টি অফিস থেকে মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলকে সভাপতি ও অ্যাডভোকেট শফিকুল হক মিলনকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট (আংশিক কমিটি) বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি রাজশাহী মহানগর নির্বাহী কমিটি এবং অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন তপুকে সভাপতি ও অ্যাডভোকেট একেএম মতিউর রহমান মন্টুকে সাধারণ সম্পাদক করে ৩৭ সদস্য বিশিষ্ট (আংশিক কমিটি) কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। সেখান থেকে আমরা জানতে পেরেছি। তবে সদস্যসহ অন্য পদগুলোর নাম এখনও জানতে পারিনি।’

রাজশাহী মহানগর বিএনপির সভাপতি পদ থেকে কেন্দ্রীয় বিএনপির উপদেষ্টা ও সাবেক যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনুকে বাদ দিয়ে কেন্দ্রীয় বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও রাজশাহী সিটি করপোরেশনের বরখাস্ত হওয়া মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে দায়িত্ব দেওয়া হয়েছে। রাজশাহী জেলায় সাবেক সাংসদ নাদিম মোস্তফাকে বাদ দিয়ে দায়িত্ব দেওয়া হয়েছে জেলা বিএনপির সহ সভাপতি তোফাজ্জল হোসেন তপুকে।

রাজশাহী মহানগর বিএনপির সূত্র মতে, মিজানুর রহমান মিনুকে সভাপতি ও শফিকুল হক মিলনকে সাধারণ সম্পাদক করে ২০০৯ সালে রাজশাহী মহানগর কমিটি গঠিত হয়। ২০১৪ সালের আগস্টে রাজশাহী সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে মহানগর যুবদলের আহ্বায়কের পদ থেকে বাদ দিয়ে মহানগর কমিটিতে সিনিয়র সহসভাপতি হিসেবে অন্তর্ভুক্ত করা হয়। তিনি কেন্দ্রীয় বিএনপির সর্বশেষ সম্মেলনে বন ও পরিবেশ বিষয়ক সম্পাদকের দায়িত্ব পান। শফিকুল হক পান কেন্দ্রীয় বিএনপর ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদকের দায়িত্ব।

এদিকে ২০০৯ সালে নাদিম মোস্তফাকে সভাপতি ও কামরুল মনিরকে সাধারণ সম্পাদক করে জেলা বিএনপি গঠিত হয়। জেলার নতুন দায়িত্ব পাওয়া তোফাজ্জল হোসেন তপু জেলা বিএনপির বিলুপ্ত কমিটির সহসভাপতি এবং মতিউর রহমান মন্টু সাংগঠনিক সম্পাদক ছিলেন।

রাজশাহী মহানগর বিএনপির নতুন সভাপতি মনোনীত হওয়ার বিষয়ে জানতে চাইলে মোসাদ্দেক হোসেন বুলবুল তার প্রতিক্রিয়ায় বলেন, ‘দলের সবার মতামত নিয়ে রাজশাহী মহানগর বিএনপিকে এগিয়ে নিতে কাজ করে যাবো। এখানে কোনও ভেদাভেদ থাকবে না।’

Posted by Newsi24

রাজনীতি এর সর্বশেষ খবর



রে