ঢাকা, বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি ২০১৭, ৬ মাঘ ১৪২৩

আলোচিত ভিডিও

ব্রেকাপ? ফিরে আসুন আনন্দময় জীবনে!

ব্রেকাপ? ফিরে আসুন আনন্দময় জীবনে!

মো: ইমরান হোসেন বাবু
আমরা অনেক যত্নে একটা ভালবাসার সম্পর্ক গড়ে তুলি।কিন্তু সেই সম্পর্ক টিকে না কারন দুজন এর মাঝে চলে আসে তৃতীয় ব্যক্তি আর প্রতারিত হয়ে ভেস্তে যায় মধুর সম্পর্ক। হয়তোবা বাধ্য হয়ে আমরা ভেঙ্গে দেই। ভালবাসার মধ্যে চাই কিছু ত্যাগ কিছু সমঝোতা আর বোঝাপড়া আর এসব না মিললে প্রেম টিকিয়ে রাখা কঠিন। কী করবেন ভালবাসার মানুষটিকে ধরে রাখতে না পারলে?


একা থাকবেন না - একা থাকলেই আমাদের মস্তিষ্ক পূরনো স্মৃতি গুলো ডালপালা মেলে।আমাদের মনকে এলোমেলো করে দেয়। তাই একা থাকবেন না। বন্ধুদের সাথে আড্ডা দিন আর নিজেকে সংযুক্ত করে ফেলুন অনেক কাজর সাথে।।

ভ্রমনে বের হওন -ভ্রমন মনকে প্রসান্তি দেয়। ভ্রমনে বেরিয়ে পরুন। নতুন আবহওয়া, নতুনকে জানুন, দেখুন। আপনার যদি কোথাও বেড়ানোর ইচ্ছে/ স্বপ্ন থাকে তাহলে চলে যান বেড়িয়ে আসুন মন উৎফুল্ল থাকবে।।

শখের কাজগুলো করুণ - আমাদের শখের কাজগুলো প্রায়শ করা হয় না বিভিন্ন কারনে। এই ভালবাসা আমাদের সব সময় কেড়ে নিয়ে যায়। তাই শখ গুলো এলোমেলো থেকে যায়। তাই বিভিন্ন শখের কাজগুলো করুণ।।

পূরনো ছবি দেখা বন্ধ করুণ - নিজের উপর অত্যাচার করবেন না। নিজেকে কষ্ট দিবেন না । পূরনো ছবি দেখলেই আপনি সেই নষ্ট জীবনের স্মৃতিতে বার বার ফারে যাবে। তাই এগুলো না দেখাই শ্রেয়। ফেইসবুক, ভাইবার, হোয়াটসঅ্যাপ, এগুলো থেকে তাকে ব্লক করে দিন যাতে তার আস্তিত্ব আপনার সামনে না আসে।।

পরিশেষে বলবো নতুন কিছু করুণ। নতুন মানেই আনন্দ নতুন মানেই রোমাঞ্চ। নতুন কিছু করুণ এটা যতই ছোট হওক। বদলে ফেলুন নিজেকে। নিজেকে উপভোগ করার সব দ্বার খুলে দিন।

লেখক : ছাত্র নেতা ও স্বাস্থ্য সম্পাদক লাল সবুজ উন্নয়ন সংঘ

Posted by Newsi24

লেখকের কলাম এর সর্বশেষ খবর



রে